কদম ফুলের শপথ
- প্রকৃতি - অন্য মনা ০২-০৫-২০২৪

কদম ফুলের শপথ।

বৃষ্টিরর ছোঁয়ায় কদম ফুল হেসে ওঠে,
রাবির তরু লতা বন।
ছাতার তলে প্রেমিক যুগলের অসাড় দৃষ্টি তে,
রংগিয়ে দেয় চরণ।
হিমেল হাওয়ায় চেয়ে থাকে, বৃষ্টি ভেজা, থরে থরে কদম ফুল।
এনে দিবে একটি! শুনিতেছে মায়াবীনি সরে
প্রেমিকার আবেদন।
প্রেমিকার আবদারে,প্রশ্ন বিদ্ধ তার হৃদয়।
বাধা-প্রতিকূলতার মুখোমুখি তার পরিচয়।

বৃষ্টি-ঝড় হার মেনেছে, প্রেমিকারর কাছে।
সিক্ত বৃক্ষ বয়ে এনেছে কদম ফুল,সামান্য আবদারে।

নব ভালবাসায়, সামান্য উপহার মিঠে দিয়েছে।
পরিপূন্য ভালবাসা!
বর্ষা লগ্নে সন্ধ্যা ঘন বিকেল বেলা।

সেই ভালবাসারর সাক্ষী হয়ে, কিছু কদম ফুল ঝরে।
শিশিরের মতো!
তাতে হস্ত এনে আর্দতায় ছোঁয়ে, প্রতিজ্ঞার চরণ মুখর চক্ষু জলে।
কেউ কাউকে ভুলিবে না কখনো।
,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।